Friday, 22 November, 2019, 9:03 PM
Home ভ্রমণ
যে সৌন্দর্যের ছবি তুলতে মানা
Published : Tuesday, 20 June, 2017 at 5:31 PM, Count : 0

প্রাকৃতিক সৌন্দর্য দেখলে চোখ ফেরানো মুশকিল। সুইজারল্যান্ডের বেরগানে গেলে মনে হবে যেন স্বর্গরাজ্যে চলে এসেছেন। কিন্তু এ অভূতপূর্ব দৃশ্যের ছবি আপনাকে নিজের স্মৃতিতেই ধরে রাখতে হবে। কারণ এখানে গিয়ে ছবি তোলার কোনো উপায় নেই।

‘বেরগান’-এ ছবি তোলা নিষিদ্ধ। ফেসবুক ডিপি তো নয়ই। কোনো সেলফিও তোলার সুযোগ পাবেন না। কিন্তু নিষিদ্ধ হওয়ার কারণটি অদ্ভুত। বেরগান এতই সুন্দর যে, এর ছবি তুলে অন্য কাউকে দেখালে সেই ব্যক্তির আপনার ওপর খুব হিংসা হবে। এমনই কারণ দেখিয়ে ছবি তোলা নিষিদ্ধ হয়েছে বেরগানে।


বেরহগানে প্রবেশের মুখে তাই পর্যটকদের উদ্দেশে লেখা, ‘আমাদের এখানকার নৈসর্গিক সৌন্দর্যের ছবি তোলা এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে অন্যকে অসুখী করার কারণ হবে কারণ তারা নিজেরা এখানে আসতে পারছেন না।’


 
বেরগানের বাসিন্দারাও এ সিদ্ধান্তের পক্ষেই ভোট দিয়েছেন। তারাও চান, ফোন বা ক্যামেরার মাধ্যমে নয়, নিজের চোখে পর্যটকরা বেরগানের রূপকথার মতো সৌন্দর্য উপভোগ করুক।

যদিও পর্যটকরা এ ধরনের নিষেধাজ্ঞা হেসে উড়িয়ে দিয়েছেন। তবে নিষেধাজ্ঞার কারণেই আরও বেশি পর্যটক আসা শুরু করেছেন রূপকথার এ রাজ্যে। 






« PreviousNext »

সর্বশেষ
অধিক পঠিত
এই পাতার আরও খবর
ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ (প্রা.) লিমিটেড -এর চেয়ারম্যান সৈয়দ আবিদুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রওশন জামান -এর পক্ষে সম্পাদক কাজী আব্দুল হান্নান  ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ আখতার ইউসুফ কর্তৃক প্রকাশিত ও প্রচারিত
ইমেইল: [email protected], বার্তা বিভাগ: [email protected]